শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

মনের দশা



মনের দশা -- ভূমি

ক্যান্টিনে মরুভূমি খরা লাগে ক্লাসে, ক্যাম্পাসে পিরিত আমাড় ইতিউতি ভাসে

আমার এমন তর মনের দশা গো

নয় নয় করেও আমি তোরই পথ চেয়ে,

তোরই আশায় বসে কমনরুমে গিয়ে তুই হেসে উড়িয়ে দিলি আমায় গো

(তোর কেমনতর মনের দশা গো- কোরাস)

আর কবে পাবো তোর হৃদয় খোলার চাবি

যাবিরে যাবি তুই সঙ্গে কবে যাবি।।

আমি তড়িতাহত, ক্ষত বিক্ষত

ঝাঁপ দিয়েছি প্রেম যমুনায় শেষবারের মতোরে।

তোর চোখে প্রজাপতি উড়াল উড়াল করে,

মোর বুকে পিরিত আমার বিষম খেয়ে মরে


আমার এমনতর মনের দশা গো

(তোর কেমনতর মনের দশা গো- কোরাস)

বুঝবি তুই কিসে আমার কি জ্বালা এ বিষে, কই মাছে মারে কাটা পাইএ না খুঁজে দিশে আমি

বুঝবি তুই কিসে আমার কি জ্বালা এ বিষে, সারারাত্রি জেগে আমি চেয়ে মহাকাশে।।

আমার উথাল পাথাল বিলে, আজ আমারে খায় গিলে

মন নিয়ে যায় কোলাব্যাঙে, প্রান নিয়ে যায় চিলে;

কুয়াশা কাটে নারে কি জালে জড়ালি

টিউবওয়েলে জল আসে না নদী-নালা খালি, আমার এমনতর মনের দশা গো

(তোর কেমনতর মনের দশা গো- কোরাস)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন