বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৬

জলে ভাসা পদ্ম আমি

Pratima Banerjee. 
Lyric: Shibdas Banerjee, 
Music: Bupen Hazarika

জলে ভাসা পদ্ম আমি
শুধুই পেলাম ছলনা
ও আমার সহেলী,
আমার নাই তো কোথাও কোন ঠাঁই
বুকের জ্বালা কোথায় যে জুড়াই
বুকের জ্বালা কোথায় যে জুড়াই
ও আমার সহেলী,
আমার নাই তো কোথাও কোন ঠাঁই
চুয়া চন্দন ফুলের মালা
নাইতো এ কপালে
সুখযে আমার সতীন কাঁটা
ছেড়েছে কোন কালে
বেশ বসনে কাজ কি আমার
কারে বা দেখাই
আমি কারে বা দেখাই
ও আমার সহেলী,
আমার নাই তো কোথাও কোন ঠাঁই

পাঁচজনে যে বলে আমায়
কলংকিনী রাধা
একুল ওকুল নাইতো আমার
পদে পদে বাধা
কে যে দেবে পাড়ের কড়ি
কোথায় তারে পাই
আমি কোথায় তারে পাই
ও আমার সহেলী,
আমার নাই তো কোথাও কোন ঠাঁই
বুকের জ্বালা কোথায় যে জুড়াই
বুকের জ্বালা কোথায় যে জুড়াই
ও আমার সহেলী,
আমার নাই তো কোথাও কোন ঠাঁই
জলে ভাসা পদ্ম আমি
শুধুই পেলাম ছলনা
শুধুই পেলাম ছলনা
ও আমার সহেলী,
আমার নাই তো কোথাও কোন ঠাঁই
Click Here To Hear 

Jale Bhasha Poddo Ami 

২টি মন্তব্য:

  1. এই বিখ্যাত এবং চমৎকার গানটির রচয়িতা কে-তা খুঁজছিলাম অনেক দিন ধরে। আপনার পোস্টেই জানলাম গানটির রচয়িতা শিবদাস ব্যানার্জি। আপনাকে ধন্যবাদ।

    উত্তরমুছুন
  2. আপনাকেও ধন্যবাদ আমাদের পেজ ভিজিট করার জন্য

    উত্তরমুছুন