সোমবার, ২০ মার্চ, ২০১৭

ছেলে আমার বড় হবে


শিল্পীঃ জেমস
অ্যালবামঃ বহুরূপী



ছেলে আমার বড় হবে
মাকে বলতো সে কথা
হবে মানুষের মত মানুষ এক
লেখা ইতিহাসের পাতায়
নিজ হাতে খেতে পারতাম না
বাবা বলতো ও খোকা
যখন আমি থাকবোনা
কি করবি রে বোকা
এ তো রক্তের সাথে রক্তের টান
স্বার্থের অনেক র্উধ্বে
হঠা” অজানা ঝড়ে তোমায় হারালাম
মাথায় আকাশ ভেঙ্গে পড়লো
বাবা কতদিন কতদিন দেখিনা তোমায়
কেউ বলেনা তোমার মত
কোথায় খোকা ওরে বুকে আয়
বাবা কত রাত কত রাত দেখিনা তোমায়
কেউ বলে না মানিক কোথায় আমার
ওরে বুকে আয়।
চশমাটা তেমনি আছে
আছে লাঠি ও পাঞ্জাবি তোমার
ইজি চেয়ারটাও আছে
নেই সেখানে অলস দেহ শুধু তোমার
আজানের ধ্বনি আজো শুনি
ভাঙ্গাবেনা ভোরে ঘুম জানি
শুধু শুনিনা তোমার সেই
দরাজ কন্ঠে ভরা পবিত্র
কুরআনের বাণী।
বাবা কতদিন কতদিন দেখিনা তোমায়
কেউ বলেনা তোমার মত
কোথায় খোকা ওরে বুকে আয়
বাবা কত রাত কত রাত দেখিনা তোমায়
কেউ বলে না মানিক কোথায় আমার
ওরে বুকে আয়।
ছেলে আমার বড় হবে
মাকে বলতো সে কথা
হবে মানুষের মত মানুষ এক
লেখা ইতিহাসের পাতায়
নিজ হাতে খেতে পারতাম না
বাবা বলতো খোকা ও খোকা
যখন আমি থাকবোনা
কি করবি রে বোকা
এ তো রক্তের সাথে রক্তের টান
স্বার্থের অনেক র্উধ্বে
হঠা” অজানা ঝড়ে তোমায় হারালাম
মাথায় আকাশ ভেঙ্গে পড়লো
বাবা কতদিন কতদিন দেখিনা তোমায়
কেউ বলেনা তোমার মত
কোথায় খোকা ওরে বুকে আয়
বাবা কত রাত কত রাত দেখিনা তোমায়
কেউ বলে না মানিক কোথায় আমার
ওরে বুকে আয়।

 chele amar boro hobe

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন