সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০১৬

বিয়া করলাম ক্যান



বিয়া করলাম ক্যান রে দাদা বিয়া করলাম ক্যান

হলাম আমার ঘরের আমি মেম্বার পরের মাইয়া চেয়ারম্যান।


তাড়াতাড়ি গেলে ক্যান

দেরি করে এলে ক্যান

মুখখানা কালি ক্যান

পকেটটা খালি ক্যান

বিয়েটা করলে ক্যান

সংসার গড়লে ক্যান

চিন্তাটা আগে করলে না ক্যান

এতো ক্যানোর জবাব দিতে আমার ফুরায় বুদ্ধি-জ্ঞান।

রে দাদা বিয়া করলাম ক্যনা।।


ঘরে চাল-ক্ষুদ নাই

বাচ্চার দুধ নাই

পান খেতে চুন নাই

একফোঁটা নুন নাই

আমার যে তেল নাই

পায়ে স্যাণ্ডেল নাই

তোমার কি কোনো আক্কেল নাই

বলো কতো আর সহ্য হয় কানে বউয়ের এই ঘ্যান ঘ্যান।

রে দাদা বিয়া করলাম ক্যনা।।


বেনারসী শাড়ি দাও

প্রাইভেট গাড়ি দাও

বারিধারায় বাড়ি দাও

আমেরিকায় পাড়ি দাও

টাকার পাহাড় দাও

চাইনিজ আহার দাও

সংসারে সুখের বাহার দাও

এমন হাজার বায়না শুনে আমি পড়ে হয়ে যাই অজ্ঞান।

রে দাদা বিয়া করলাম ক্যনা।।


————————

নকুল কুমার বিশ্বাস
অ্যালবাম: সাধের মাইয়া

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন