বুধবার, ১২ এপ্রিল, ২০১৭

যাবো এবার যাবো


শিল্পীঃ সায়ান
অ্যালবামঃ আবার তাকিয়ে দ্যাখ
সুরকারঃ সায়ান
গীতিকারঃ সায়ান

যাবো এবার যাবো আমি ঘরে ফিরে যাবো
আমি মায়ের কোলে গিয়ে এবার ক্ষমা চাবো
ভুল করেছে মা তোমার ভীষণ বোকা ছেলে
তোমার দেয়া সুখ খুঁজেছে আর কারো আঁচলে
আমি মায়ের কাছে ক’বো… আমি তারই সাথে র’বো
যা খুশী দাও কঠিন সাজা মাথা পেতে ল’বো
শুনছো তুমি মা’গো… আমি নষ্ট তোমার ছেলে
আচ্ছা করে বকে আবার নাও না কোলে তুলে
ভুল করেছি মা… আমায় দেবে কি ক্ষমা ?
তোমার ধুলায় আমার জীবন লুটিয়ে দেবো মা
আমি মায়ের কাছে যাবো…
তাকে জড়িয়ে ধরে র’বো
তার শেখানো ছোট্টবেলার গান তাকে শোনাবো
উঁচু উঁচু স্বপ্ন মরীচিকার পিছে ঘুরে
চলে এলাম তোমায় ছেড়ে দূরে অনেক দূরে
ঝল্‌মলে সেই ভুল খেয়েছে জীবন কুরে কুরে
মা’গো আমি বলছি তোমায় জবাবদিহির সুরে
ঝক্‌ঝকে আর তক্‌তকে এই জাঁকজমকের দেশে
থাক্‌ তোরা থাক্‌ স্বপ্নগুলো তুমুল ভালোবেসে
স্বপ্ন তোদের সত্যি হবে হঠাৎ রাতারাতি
জ্বলবে তোদের জীবন জুড়ে হাজার টাকার বাতি
আমার মায়ের উঠোন জুড়ে চাঁদের আলো খেলা করে
সেই জোছনায় ঝিঁঝিঁর ডাকে জোনাকিরা আসর করে
আমি সেই আসরে যাবো সারা রাত্রি জেগে র’বো
ভোরের বেলার পাখী হয়ে সূর্যকে শোনাবো
আকাশ ছোঁয়া স্বপ্নগুলো এই আকাশেই থাক
বুকের ভিতর শুনছি আমার সেই আকাশের ডাক
ডাকছে আমায় রবীন্দ্রনাথ সেই আকাশটা জুড়ে
থাকলে কারো বুকের পাটা রাখ্‌না আমায় ধরে
চাই না আমার জীবন সোনায় মোড়া আগাগোড়া
ঝল্‌সে যাওয়া সুখের চাদর জড়িয়ে ঘুমোস্‌ তোরা
বলবো না তো কোনদিনও আসিস্‌ আমার ঘরে
আমার মায়ের উঠোন শেষে নোংরা হবে পরে
ধুলো মেখে সারা গায়ে খেলা করে মেঘ পথের ধারে
সূর্য উঠে বক্‌লে পরে দামাল মেঘের দল ফেরে ঘরে
আমি ছোট্ট প্রজাপতি হয়ে ফুলের প’রে র’বো
যাবার বেলা দুষ্টু মেঘের কানে কানে ক’বো

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন