বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০১৬

সাতটি মহাদেশ


সাতটি মহাদেশ আর পাঁচটি মহাসাগরের ভীড়ে

পদ্মা আর মেঘনা, সুরমা, যমুনার তীরে

বঙ্গোপসাগরের ফেনিল প্রান্তরে আমার জন্মভূমি


আমার সোনার বাংলা

তুমি আমার বাংলাদেশ

বিশ্বের বুকে বিস্ময় তুমি

আমার প্রানের দেশ

বাংলাদেশ।।


শত শত শোষণের জিঞ্জির ছিঁড়ে

রক্ত মাখা ইতিহাস পাড়ি দিয়ে

বিশ্বকে দিয়েছ প্রতি ক্ষণে পরিচয়

বিপ্লবে রাঙা রক্তের বিনিময়ে

বঞ্চিত মানবতার শত কোটি আওয়াজে ভেসে আসে একটি স্লোগান

আমার সোনার বাংলা

তুমি আমার বাংলাদেশ

বিশ্বের বুকে বিস্ময় তুমি

আমার প্রানের দেশ

বাংলাদেশ।।


ভোরের আযান থেকে সাঝের সূর্য ডোবা

দোয়েলের শিস থেকে কৃষকের ঘরে ফেরা ঘরে ফেরা

কাজল দিঘির পাড়ে বধূর কলস জলে

সবুজে শ্যমল তুমি নীলিমায়, নীল

বিশ্বের প্রতি প্রান্তরে উঠে গেছে সেই পতাকা

সবুজের বুকে লাল টকটকে বারো কোটি স্বপ্ন আঁকা

সযতনে লুকানো চোখের জল তুমি মায়ের মুখের হাসি

আমার সোনার বাংলা

তুমি আমার বাংলাদেশ

বিশ্বের বুকে বিস্ময় তুমি

আমার প্রানের দেশ

বাংলাদেশ।।


 Click To Hear This Nice Song



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন