বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০১৬

ওরে নীল দরিয়া



সিনেমাঃ সারেং বউ 

ওরে নীল দরিয়া আমায় দে রে দে ছাড়িয়া
বন্দি হইয়া মনোয়া পাখি হায়রে
কান্দে রইয়া রইয়া
ওরে নীল দরিয়া

কাছের মানুষ দূরে থুইয়া
মরি আমি ধর ফড়াইয়া রে
দারুণ জ্বালা দিবানিশি
দারুণ জ্বালা দিবানিশি
অন্তরে অন্তরে
আমার এতো সাধের মন বধুয়া হায় রে
কি জানি কি করে
ওরে সাম্পানের নাইয়া
আমায় দে রে দে ভিড়ায়া

হইয়া আমি দ্যাশান্তরী
দ্যাশ বিদ্যাশে ভিড়ায় তরী রে
নোঙ্গর ফেলি ঘাটে ঘাটে বন্দরে বন্দরে
আমার মনের নোঙ্গর পইড়া আছে হায় রে সারেং বাড়ির ঘরে
এই না পথ ধইরা আমি কত যে গেছি চইলা
একলা ঘরে মন বধুয়া আমার রইছে পন্থ চাইয়া
ওরে নীল দরিয়া আমায় দে রে দে ছাড়িয়া
বন্দি হইয়া মনোয়া পাখি হায়রে
কান্দে রইয়া রইয়া
ওরে নীল দরিয়া

কাছের মানুষ দূরে থুইয়া
মরি আমি ধর ফড়াইয়া রে
দারুণ জ্বালা দিবানিশি
দারুণ জ্বালা দিবানিশি
অন্তরে অন্তরে
আমার এতো সাধের মন বধুয়া হায় রে
কি জানি কি করে
ওরে সাম্পানের নাইয়া
আমায় দে রে দে ভিড়ায়া

হইয়া আমি দ্যাশান্তরী
দ্যাশ বিদ্যাশে ভিড়ায় তরী রে
নোঙ্গর ফেলি ঘাটে ঘাটে বন্দরে বন্দরে
আমার মনের নোঙ্গর পইড়া আছে হায় রে সারেং বাড়ির ঘরে
এই না পথ ধইরা আমি কত যে গেছি চইলা
একলা ঘরে মন বধুয়া আমার রইছে পন্থ চাইয়া

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন