রবিবার, ২৪ জুলাই, ২০১৬

ও সখীনা গেসস কিনা


শিল্পীঃ ফকির আলমগীর
সুরকার,গীতিকারঃফকির আলমগীর


আমি অহন রিসকা চালাই ঢাহা শহরে।
ও সখীনা গেসস কিনা ভুইল্লা আমারে
আমি অহন রিসকা চালাই ঢাহা শহরে।
ও সখীনা গেসস কিনা ভুইল্লা আমারে
এবার বানে সোনাফলা মাঠ হইল ছারখার
দেশ-গেরামে শেষে নামে আকাল হাহাকার।।
আমরা মরি কি আসে যায়
মহাজনে পাওনা টা চায়
বেবাক ফসল তুইলা দিলাম আমরা তাগোর খামারে।
ও সখীনা গেসস কিনা ভুইল্লা আমারে
আমি অহন রিসকা চালাই ঢাহা শহরে।
ও সখীনা গেসস কিনা ভুইল্লা আমারে
জলার পাশে কলাগাছের ছায়া সারি সারি।।
তার তলাদি চইলা আইলাম আমি অনাহারি।।
হাজার ঠেকায় গরীব ঠকায় তাকায় রাঙ্গা চোখে
মিডা কথা কয়নাতো কেউ আমরা ছোডলোকে।।
লক্ষ মশার উৎপাতে
রাত কাটেনা ফুটপাতে।।
লয় মনে আজ বদলা লমু উইড়া যামু তোর ধারে।
ও সখীনা গেসস কিনা ভুইল্লা আমারে
ও সখীনা গেসস কিনা ভুইল্লা আমারে
আমি অহন রিসকা চালাই ঢাহা শহরে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন