বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০১৭

আমার বলার কিছু ছিল না


শিল্পীঃ হৈমন্তি শুক্লা
সুরকারঃ মান্না দে
গীতিকারঃ পুলক বন্দোপাধ্যায়



আমার বলার কিছু ছিল না

না-গো আমার বলার কিছু ছিল না

চেয়ে চেয়ে দেখলাম তুমি চলে চলে

তুমি চলে গেলে চেয়ে চেয়ে দেখলাম

আমার বলার কিছু ছিল না

সব কিছু নিয়ে গেলে যা দিয়েছিলে

আনন্দ হাসি গান সব তুমি নিলে ।।

যাবার বেলায় শুধু নিজেরই অজান্তে

স্মৃতি টাই গেলে তুমি ফেলে

তুমি চলে গেলে

আমার বলার কিছু ছিল না

না-গো আমার বলার কিছু ছিল না

দু’হাতে তোমার ওগো

এতকিছু ধরে গেল

ধরলো না শুধু এই স্মৃতি টা

রয়ে গেল শেষ দিন

রয়ে গেলো সেদিনের প্রথম দেখার সেই ইতিটা

কোথা থেকে কখন যে কি হয়ে গেল

সাজানো ফুলের বনে ঝড় বয়ে গেল

সে ঝড় থামার পরে পৃথিবী আঁধার হলো

তবু দেখি দ্বীপ গেছো জ্বেলে

তুমি চলে গেলে

আমার বলার কিছু ছিল না

চেয়ে চেয়ে দেখলাম তুমি চলে চলে

তুমি চলে গেলে চেয়ে চেয়ে দেখলাম

আমার বলার কিছু ছিল না

না-গো আমার বলার কিছু ছিল না

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন