সোমবার, ২৩ নভেম্বর, ২০১৫

সরলতার প্রতিমা

তুমি আকাশের বুকে বিশালতার উপমা
তুমি আমার চোখতে সরলতার প্রতিমা
আমি তোমাকে গড়ি ভেঙ্গে চুড়ে শতবার
রয়েছো তুমি বহুদূরে আমাকে রেখে ছলনায়
এ হৃদয় ভেঙ্গে গেলে জানো কি তা
লাগে না লাগে না জোড়া
লাগে না লাগে না জোড়া
আমার পথে তোমার ছায়া পড়লে আড়াল করে
থমকে সে যাবে জীবন ও গতি সে কি তোমার অজানা
রয়েছো তুমি বহুদূরে আমাকে রেখে ছলনায়
এ হৃদয় ভেঙ্গে গেলে জানো কি তা
লাগে না লাগে না জোড়া
লাগে না লাগে না জোড়া
শ্রাবণ বেলায় তোমার কথা ভেবে বিষণ্ণ এ মন
আশার পথে দিয়েছি পাড়ি , যেথা তোমার বিচরণ
রয়েছো তুমি বহুদূরে আমাকে রেখে ছলনায়
এ হৃদয় ভেঙ্গে গেলে জানো কি তা
লাগে না লাগে না জোড়া
লাগে না লাগে না জোড়া
তুমি আকাশের বুকে বিশালতার উপমা
তুমি আমার চোখতে সরলতার প্রতিমা
আমি তোমাকে গড়ি ভেঙ্গে চুড়ে শতবার
রয়েছো তুমি বহুদূরে আমাকে রেখে ছলনায়
এ হৃদয় ভেঙ্গে গেলে জানো কি তা
লাগে না লাগে না জোড়া
লাগে না লাগে না জোড়া
কথাঃ প্রিন্স মাহমুদ। শিল্পীঃ খালিদ। এলবামঃ সরলতার প্রতিমা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন