শনিবার, ৯ জানুয়ারী, ২০১৬

উড়াল দেবো আকাশে


শিল্পীঃ আইয়ূব বাচ্চু
অ্যালবামঃ প্রেম তুমি কি


অভিলাষী আমি অভিমানী তুমি
হাজারো স্বপ্ন নিয়ে সবকিছু ভুলে গিয়ে
পৃথিবীতে বসে আছি সংসার সাজিয়ে
জানে অন্তরযামী কে বা আগে পরে
সবাইকে একা করে চলে যাব অন্ধ ঘরে
এই শহর গাড়ী বাড়ি কিছুই যাবে না

আর কত এভাবে আমাকে কাঁদাবে
আর বেশী কাঁদালে উড়াল দেবো আকাশে
এই বুকে যন্ত্রণা বেশী সইতে পারি না
আর বেশী কাঁদালে উড়াল দেবো আকাশে

অহংকারী মানুষ উড়ায় রঙ্গিন ফানুস
টাকা ছাড়া তার দৃষ্টিতে নেই কিছু আর পৃথিবীতে
জায়গা জমি কিনতে শুধু থাকে সে বেহুশ
জমিদার বেটা জানে সব বেটা তারে মানে
পৃথিবীটা তার দখলে সবকিছু তার বগলে
এক নিঃশ্বাসের বিশ্বাস নাই জমিদার কী জানে

আর কত এভাবে আমাকে কাঁদাবে
আর বেশী কাঁদালে উড়াল দেবো আকাশে
এই বুকে যন্ত্রণা বেশী সইতে পারি না
আর বেশী কাঁদালে উড়াল দেবো আকাশে

যখন যাবে চলে কাকে যাবে বলে
কেউ যাবে না সঙ্গী হয়ে
পার পাবেনা পালিয়ে গিয়ে
সব কিছু শুধু ঘটে যাবে চোখের পলকে
হেরে যাবো আমি হেরে যাবে তুমি
তাই বলি কেউ না জেনে
ব্যাথা দিওনা কারো মনে
কারো মনে দুঃখ দিয়ে সুখ তো পাবে না

আর কত এভাবে আমাকে কাঁদাবে
আর বেশী কাঁদালে উড়াল দেবো আকাশে
এই বুকে যন্ত্রণা বেশী সইতে পারি না
আর বেশী কাঁদালে উড়াল দেবো আকাশে।।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন