সোমবার, ২৫ জানুয়ারী, ২০১৬

কুহু সুরে মনের আগুন

আমার কি সুখে যায় দিন রজনী, কেউ জানে না
কুহু সুরে মনের আগুন আর জ্বালাইও না
ও আমার প্রান বন্ধুয়ার তুলনা নাই
বলিরে তোরে
দেশ বিদেশে থাকো কোকিল
চিনোনি তারে
সে আমার হৃদয়ের ধন
সে ছাড়া অসহায় হইয়া
জুড়ে দু নয়ন
কুকিল যারে চাহে মন
একা একা, একা একা থাকা আমার ভালো লাগেনা
কুহু সুরে মনের আগুন আর জ্বালাইও না
আমার কি সুখে যায় দিন রজনী, কেউ জানে না
কি সুখে যায় দিন রজনী, কেউ জানে না
কুহু সুরে মনের আগুন আর জ্বালাইও না
কুহু সুরে মনের আগুন আর জ্বালাইও না
বুকে জ্বলে ধিকি ধিকি পিরিতের অনল
সপ্ত সাগরের জ্বলেও হবেনা শীতল।।
ওই যে বসন্ত ফাগুন কুকিলের কুহু সুরে
বুকে ধরে ঘুন
বন্ধু হইলো নিদারুন
আসিবে বলিয়ে গেলো ফিরে এলো না।।
কুহু সুরে মনের আগুন আর জ্বালাইও না
মনের মানুষ বিনে আমি কেমনে রই একা
ধরিয়া বান্ধিয়া যৌবন যায়নিরে রাখা।।
কুকিল আমার উপায় বল
প্রাণ বন্ধুয়ার খবর জানলে
আমায় নিয়া চল
আমি যার নামের পাগল
আমিরুউদ্দিন শুধু মাত্র বন্ধুর দিওয়ানা।।
কুহু সুরে মনের আগুন আর জ্বালাইও না
আমার কি সুখে যায় দিন রজনী, কেউ জানে না
কি সুখে যায় দিন রজনী, কেউ জানে না
কুহু সুরে মনের আগুন আর জ্বালাইও না
কুহু সুরে মনের আগুন আর জ্বালাইও না

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন